শামীমকে নিয়ে যা বললেন ম্যাজিস্ট্রেট সারোয়ার

গণপূর্ত ভবনের একচেটিয়া ঠিকাদার হিসেবে পরিচিত যুবলীগ নেতা জি কে শামীমকে শুক্রবার(২০ সেপ্টেম্বর) আটক করে র‍্যাব। এরপরই বেরিয়ে শামীমের অপরাধের ইতিবৃত্ত।নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমের নেতৃত্বে শামীমের ব্যবসায়িক কার্যালয়ে অভিযান চালিয়ে র‍্যাব এক কোটি ৮০ লাখ টাকা নগদ ও ১৬৫ কোটি টাকার এফডিআর উদ্ধার করে। এই বিপুল পরিমাণ টাকার উৎস শামীম জানাতে পারেন নি। ধারণা করা হচ্ছে এগুলো অবৈধ পথে উপার্জিত।অভিযান শেষে সংবাদ সম্মেলনে র‍্যাবের পরিচালক (আইন ও গণমাধ্যম) লে. কর্নেল সারোয়ার বিন কাশেম অর্থ ছাড়াও শামীমের কার্যালয় থেকে মার্কিন ডলার, মাদক ও আগ্নেয়াস্ত্র পাওয়া গেছে জানিয়ে বলেন, আগ্নেয়াস্ত্রগুলোর লাইসেন্সের সত্যতা যাচাই করা হবে।

তবে এখনো গ্রেফতার দেখানো হয় নি শামীমকে, আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।অভিযান পরিচালনাকারী র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম সংবাদ সম্মেলনে বলেন, নগদ অর্থগুলোর বৈধ উপায়ে উপার্জিত কিনা তা তিনি কোর্টে প্রমাণ করতে পারলে সে দায় থেকে রেহাই পাবেন।অস্ত্রের বিষয়ে সারোয়ার আলম বলেন, তার বিরুদ্ধে বৈধ অস্ত্র অবৈধ কাজে ব্যবহার করার অভিযোগ পাওয়া গেছে। বৈধ অস্ত্র ব্যবহারের কিছু শর্তাবলি থাকে। সেসব ভঙ্গ করেছেন তিনি।দেহরক্ষীদের দিয়ে অস্ত্র প্রদর্শন করে চাঁদাবাজি ও টেন্ডারবাজি করতেন শামীম। এমন অভিযোগ পেয়েছি আমরা।শামীমের বিরুদ্ধে মানি লন্ডারিংযের অভিযোগ রয়েছে জানিয়ে জব্দ এফডিআর প্রসঙ্গে ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম বলেন, তার মায়ের নামে ১৪০ কোটি টাকার এফডিআর পাওয়া গেছে। কিন্তু আমরা জানি তার মা বড় কোনো ব্যবসায়ের সঙ্গে সংশ্লিষ্ট ছিলেন না। সে বিষয়ে তার বক্তব্য জেনে ব্যবস্থা নেয়া হবে।

রাজধানীর প্রভাবশালী ঠিকাদার হিসেবেই পরিচিত এসএম গোলাম কিবরিয়া শামীম। রাজধানীর সবুজবাগ, বাসাবো, মতিঝিলসহ বিভিন্ন এলাকায় তিনি একজন প্রভাবশালী ঠিকাদার।তবে তিনি এখন যুবলীগের কেন্দ্রীয় কমিটির সমবায়বিষয়ক সম্পাদক। একাদশ জাতীয় নির্বাচনে নৌকা মার্কা নিয়ে প্রচারণা চালিয়ে সাধারণ জনগণের কাছে পরিচিতি পান শামীম।তবে যুবলীগের কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক ইকবাল মাহমুদ বাবলু বলছেন যুবলীগের নন, জি কে শামীম যুবদলের সাবেক সহ-সম্পাদক। তিনি বলেন, যুবলীগে শামীমের কোনো পদ নেই। বিএনপি থেকে ভোল পাল্টিয়ে তিনি বর্তমানে যুবলীগ নেতা হয়েছেন বলে জানান তিনি।

Author: Reporter sk

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *